ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

বাঙালির 'হ্যামিলিয়নের বাঁশিওয়ালা' বঙ্গবন্ধু : সুজিত রায় নন্দী 

বাঙালির 'হ্যামিলিয়নের বাঁশিওয়ালা' বঙ্গবন্ধু : সুজিত রায় নন্দী 

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, বাঙালির 'হ্যামিলিয়নের বাঁশিওয়ালা' ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর ৭ মার্চের কালজয়ী ভাষণের পরপরই ধর্ম, বর্ণ, গোত্র নির্বিশেষে বাঙালিরা স্বাধীনতার জন্য ঐক্যবদ্ধ হয়েছিলেন।

সোমবার( ২৮ আগস্ট) দুপুরে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ ৩৭ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা এবং খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুজিত রায় নন্দী বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ছিল যুদ্ধে যাওয়ার মূল নির্দেশ ও অনুপ্রেরণা। বাঙালি জাতিকে পাকিস্তানের বন্দিদশা থেকে মুক্ত করতে নিজের জীবন বাজি রেখেছিলেন তিনি। অধিকারবঞ্চিত বাঙালি বঙ্গবন্ধুকে হৃদয়ে ধারণ করে তার নেতৃত্বে সকল আন্দোলন- সংগ্রামে অংশ নিয়েছিলেন। ৫২র ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন জাতির পিতা শেখ মুজিবুর রহমান।

তিনি বলেন, বঙ্গবন্ধু হলেন স্বাধীন বাংলাদেশের সফল স্থপতি। বাংলাদেশের সার্থক রূপকার। জাতির পিতা শুধু স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দেখেননি, তিনি একটি উন্নত-সমৃদ্ধ সোনার বাংলার স্বপ্নও দেখেছিলেন। তিনি বলতেন ‘সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই’। তিনি স্বপ্ন দেখেছিলেন, সোনার মানুষগুলো হবে অসাম্প্রদায়িক, শিক্ষিত, আধুনিক ও দেশপ্রেমিক। বঙ্গবন্ধুর রেখে যাওয়া সেই স্বপ্ন আজ বাস্তবায়ন করছেন বঙ্গবন্ধু সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। আজ বিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফি। ৩৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিলর এবং কোতোয়ালি থানা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মো. আব্দুর রহমান মিয়াজীর সভাপতিত্বে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি সাজেদা বেগম, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক, আব্দুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক চৌধুরী সাইফুন্নবী সাগর, শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক এস.কে বাদল, সদস্য মহাইমেন বয়ান, সিরাজুম মুনির টিপু, কোতোয়ালি থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জামাল উদ্দিন আকবর মো. বাবলা প্রমুখ।

বঙ্গবন্ধু,হ্যামিলিয়ন,নন্দী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত